টপিক: মডারেশন বোর্ড নজর দিবেন কি?

প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি এ কারণে যে আমি এ ফোরামে মনে হয় খুব ডিস্টার্ব করা শুরু করেছি। প্রতিদিন এটা ওটা এমন/অমন কেন ইত্যাদি লিখে মডারেশন বোর্ডকে হয়তো বিরক্ত করছি। আমার অভ্যাসটাই হলো এ রকম যাকে ভালবাসি তাকে সুন্দর করে আমার মতো করে দেখি। ডিস্টার্ব ফিল করলে দয়া করে জানাবেন।

যা হোক,
       হঠাৎ করে মনে হলো যে, আলোর নিশানের যতগুলো মডারেটর রয়েছেন তারা সবগুলো আইটেমেই রয়েছেন। আমার মনে হয় যিনি যে বিষয়ে বেশি পারদর্শী তিনি সে বিভাগটি মডারেট করার দায়িত্ব নিলে আরও সুন্দর হতো। যদিও আমার বিশ্বাস যাদের মডারেটর করা হয়েছে তারা সবাই খুব পারদর্শী। বারবার একই নাম সব আইটেমে মডারেটর হিসাবে দেখতে একটু ক্যামন যেন লাগছে। কারণ অন্যান্য অনেক ফোরামে এমনটি আমি দেখিনি।

আর এ বিষয়ে আপনাদের চিন্তাই অগ্রগণ্য । আমার চিন্তাটা শুধু শেয়ার করলাম।

আপনার আমন্ত্রণ রইল আমাদেরে এলাকায় মন্তব্য করা ও কিছু লিখার জন্য চলনবিল

জবাব: মডারেশন বোর্ড নজর দিবেন কি?

ভাই প্রথমেই বলি , আপনি কোন ডিস্টার্ব করছেন না । বরং আমাদের ভালো লাগে যখন কেউ ভুলগুলো ধরিয়ে দেয় । তাই বলবো সবসময় ভুল গুলো ধরিয়ে দিবেন ।
এখন দ্বিতীয় কথা বলি , ভাই বিষয়টি হচ্ছে , সবসময় সব মডারেটরা অনলাইনে থাকে না , এই জন্য ধরেন একজনকে এটি বিভাগের জন্য মডারেটর করা হলো , এসময় দেখা গেল যে একটি বিভাগে একটি অশালীন কিছু পোষ্ট হয়েছে , যেটা দ্রুত মুছে ফেলা দরকার । কিন্তু সে অনলাইনে থেকেও এটা মুছে ফেলতে পারবে না , কারণ সে সেই বিভাগটি মডারেশন করতে পারবেন না । তাই ভাই সব মডারেটরকেই , সব বিভাগে দ্বায়িত্ব দেওয়া হয়েছে । আশাকরি বিষয়টি বুঝাতে পেরেছি । ভালো থাকবেন ।

http://s7.postimage.org/jd5k2og6v/702174_447944615269126_1968962762_n.jpg